বাঙালি তারকাদের কাছ থেকে বাপ্পি লাহিড়ীর কাছে: 'তিনি সত্যিই সোনার হৃদয় ছিলেন'

 বাপ্পি লাহিড়ী মঙ্গলবার রাতে মারা যান (সৌজন্যে: ঋতুপর্ণাস্পিকস )


নতুন দিল্লি:প্রবীণ সুরকার-গায়ক বাপ্পী লাহিড়ীকে হারিয়ে বাংলা চলচ্চিত্র মৈত্রী শোকাহত। বাপ্পি দা, গায়ককে পছন্দের সাথে ডাকা হয়, মঙ্গলবার রাতে মুম্বাইয়ের একটি হাসপাতালে 69 বছর বয়সে মারা যান। তার মৃত্যু বন্ধু, সহকর্মী এবং ভক্তদের কাছ থেকে ব্যাপক শোকের ঢেউ তুলেছে। বাঙালি তারকা প্রসেনজিৎ, যার অনেক ছবিতেই বাপ্পি লাহিড়ীর সঙ্গীত ছিল, সোশ্যাল মিডিয়ায় শ্রদ্ধার পোস্ট শেয়ার করেছেন। তিনি সংবাদ সংস্থা পিটিআই-এর সাথেও কথা বলেছেন, বলেছেন: "বাপ্পী দা আমাকে 'চিরোদিনী তুমি যে আমার' উপহার দিয়েছিলেন আমার 'আমার সাঙ্গি' ছবির জন্য, একটি গান যা ব্লকবাস্টার হিট হয়েছিল। লোকেরা এখনও আমাকে অনুষ্ঠানগুলিতে গানটি শোনাতে বলে। আমি এখনও বিশ্বাস করতে পারছি না তিনি চলে গেছেন। তিনি আমার অনেক ছবিতে সঙ্গীত পরিচালনা করেছেন। বাপ্পি দা চিরকাল মানুষের হৃদয়ে থাকবেন।"

একটি ইনস্টাগ্রাম পোস্টে, প্রসেনজিৎ লিখেছেন (বাংলা থেকে অনুবাদ): "বাপ্পি দা আমার কাছে কতটা স্পেশাল ছিলেন তা বর্ণনা করার মতো শব্দ আমার নেই। তাঁর সত্যিই সোনার হৃদয় ছিল। আমাদের বন্ধুত্ব এবং আমাদের সহযোগিতার অনেক স্মৃতি রয়েছে। শান্তিতে, বাপ্পী দা, আপনার রচনার মাধ্যমে আপনি চিরকাল বেঁচে থাকবেন।"



বুধবার সকালে, প্রসেনজিতের বাবা, প্রবীণ অভিনেতা বিশ্বজিৎ চ্যাটার্জি, মুম্বাইয়ে বাপ্পি লাহিড়ীর বাড়িতে প্রথম যান। 1985 সালের ছবি সাহেব , যেটিতে শ্রী চ্যাটার্জি অনিল কাপুর এবং অমৃতা সিং-এর সাথে অভিনয় করেছিলেন, বাপ্পি লাহিড়ীর অন্যতম সেরা হিট - ইয়ার বিনা চেইন কাহা রে-এর জন্য সর্বাধিক পরিচিত। "এটি ভারতীয় সঙ্গীত শিল্পের জন্য একটি অন্ধকার দিন। আমরা এমন একজন ব্যক্তিকে হারালাম যিনি আমাদের দেশে পপ এবং রক সঙ্গীতকে জনপ্রিয় করেছিলেন। বাপ্পি যখন খুব ছোট ছিলেন তখন তিনি কাজ শুরু করেছিলেন এবং অল্প সময়ের মধ্যেই তিনি নিজের জন্য একটি নাম তৈরি করেছিলেন। তিনি আমার পরিবার। আমি তাকে খুব মিস করব," বিশ্বজিৎ চ্যাটার্জি সংবাদ সংস্থা এএনআইকে বলেছেন।


সিং

বাপ্পি লাহিড়ীর অন্ত্যেষ্টিক্রিয়ায়, একটি বিশেষ স্পর্শ - তার ট্রেডমার্ক সানগ্লাস

বাপ্পি লাহিড়ীর অন্ত্যেষ্টিক্রিয়ায়, একটি বিশেষ স্পর্শ - তার ট্রেডমার্ক সানগ্লাস

গীতিকার শিলাদিত্য চৌধুরী মুম্বাইতে বাপ্পি লাহিড়ীর বাড়িতে যাওয়ার কথা স্মরণ করেছেন। "নিচ তলায় একটি ঘরে তার সমস্ত পুরস্কার, স্মারক, সার্টিফিকেট, ছবি এবং অ্যালবাম প্রদর্শন করা হয়েছে। তার ভিলার নিচতলায় সেই ঘরে যাওয়া আমার জন্য তীর্থযাত্রার কম ছিল না। এবং তিনি একজন সত্যিকারের নীল বাঙালি যিনি ভালোবাসতেন। অতিথিদের সুস্বাদু খাবার খাওয়ানোর জন্য,” তিনি পিটিআই-কে বলেছেন।




বাপ্পী লাহিড়ী 1972 সালের বাংলা চলচ্চিত্র দাদু এর জন্য রচনা শুরু করেছিলেন যেটির সাউন্ডট্র্যাকটিতে লতা মঙ্গেশকর অভিনয় করেছিলেন, কম নয়। তার প্রথম হিন্দি ছবি ছিল 1973 সালের নানহা শিকারি । বাপ্পি দা'র অনেক বাংলা কৃতিত্বের মধ্যে রয়েছে ওগো বোধু সুন্দরী এবং গুরু দক্ষিণা চলচ্চিত্র।



পাঞ্জাব ভোটের আগে ডেরা প্রধান গুরমিত রাম রহিমের মুক্তি চ্যালেঞ্জ

এয়ার ইন্ডিয়া রাশিয়ার উত্তেজনার মধ্যে এই মাসে 3টি ইউক্রেন ফ্লাইট ঘোষণা করেছে


Comments

Popular posts from this blog

আফগানিস্তানের তালেবান সরকার দেশটিতে পাকিস্তানের সরবরাহ